বন্ধুরা আজ আপনাদের সামনে যে জিনিসটা নিয়ে হাজির হয়েছি তা হচ্ছে ফেসবুক লাইভ। আজ আপনাদের দেখাব কিভাবে কম্পিউটার থেকে ফেসবুকে লাইভে যেতে হয়। এখানে আপনি আপনার কম্পিউটার থেকে ভিডিও, খেলা, লাইভ শো ইত্যাদি লাইভ করতে পারবে।

এর জন্য আপনাকে তিনটি কাজ করতে হবে।

১। আপনাকে একটি সফটওয়্যার ইনস্টল করতে হবে।

২। কি লাইভ করবেন সেটা প্রস্তুত করতে হবে।

৩। লাইভ করতে হবে।

১। সফটওয়্যার ইনষ্টলঃ

প্রথমে আপনাকে Xsplit নাকে একটি সফটওয়্যার ইনষ্টল করতে হবে।ডাউনলোড লিংক থেকে সফটওয়্যার টি ডউনলোডে করে নিতে পারেন। এরপর ডাউনলোড করে সফটওয়্যার ইনষ্টল করতে হবে।ইনষ্টল হয়ে গেলে আপনাকে রেজিস্টেশন করতে হবে। এরপর লগইন করতে হবে।   কিভাবে  সফটওয়্যার ইনষ্টল কবেন তা নিচের ভিডিওটি  দেখতে পারেন।

২। প্রচ্ছেদ প্রস্তুত করাঃ

সফটওয়্যারটি ইনষ্টল হলে আপনাকে যে কাজটি করতে হবে, আপনি যা প্লে করতে চান তা অ্যাড করতে হবে। এখানে নিচে অ্যাড অপশন এ কিছু অপশন আছে। এখান থেকে আপনি বিভিন্ন ভিডিও, আপনার ডেস্কটব স্ক্রিন, ছবি, HTML, আর আনেক কিছু অ্যাড করতে পারবেন। ভিডিওটি দেখে আর বিস্তারিত ভাবে দেখতে পারে।

৩। লাইভঃ

প্রথমে আপনকে উপরে আউটপুট অপশন থেকে সেটআপ নিউ আউটপুট অপশন এ যেতে হবে। তারপর এখান থেকে ফেসবুক লাইভ অপশন সিলেক্ট করতে হবে। তারপর প্রয়োজনীয় কিছু অপশন পরিবর্তন করে অকে দিতে হবে। তারপর আউটপুট থেকে ফেসবুক এ ক্লিক করবেন। দেখবে লাইভ হচ্ছে। আরো জানতে ভিডিও দেখতে পারেন।

কিভাবে আপনার কম্পিউটার থেকে ফেসবুকে লাইভ করবেন(ভিডিও) - QR Code Friendly
Powered by QR Code Friendly